Wishes

রোমান্টিক স্ট্যাটাস কালেকশন ২০২১- সেরা সেরা রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস

আপনি কি ফেসবুকে রোমান্টিক স্ট্যাটাস দিতে চাচ্ছেন? স্ট্যাটাসে কি লিখবেন তা খুঁজে পাচ্ছেন না? তাহলে আর চিন্তা নেই। কারণ আমরা আজকে সুন্দর সুন্দর রোমান্টিক স্ট্যাটাস কালেকশন উপস্থাপন করব আপনার সামনে।

শত শত রোমান্টিক স্ট্যাটাস প্রতিদিন পোস্ট হয় ফেসবুকে। এগুলো পাঠকদের মন জয় করে। ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং পেজ থেকে বাছাই করা রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস নিয়েই আজকের আয়োজন। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেয়া যাক আজকের রোমান্টিক স্ট্যাটাস সমগ্র।

১। প্রিয়তম, যে নদী শুকিয়ে গেছে বহুকাল, বহমান ধারায় এসেছে স্থবিরতা, চলো বিভেদ ভুলে ফিরিয়ে আনি স্রোত, চলো রাঙিয়ে দেই নদীর দিগন্তের সেই অস্তমান রবিকে, ঝকঝকে জোৎস্নাতে ভরিয়ে তুলি পার্থিব জগৎক। মিলিয়ে দেখি তোমার কপালের ভাজে বয়ে চলা নদী । আমাদের শুকিয়ে যাওয়া ভালবাসার নদীকে আবার ফিরিয়ে দেই গতিপথ।

২। বসন্তের শেষে পুষ্পমঞ্জরীতে ছেয়ে যায় বন, দক্ষিণা পবন ফিরে আসে স্বস্তি হয়ে, সেইখানে কিছুকাল আগে শীতের শুষ্কতায় মৃতপ্রায় আরণ্যকে জর্জরিত করেছিল ভালবাসাহীনতা। আজ এই নতুন ভোরে বসন্তের পুষ্প সপে দিলাম তোমার তরে। অরণ্যকেও হারাতে হয় জৌলুস, নব সৃজনের নিমিত্তে। চলো ভালবাসায় মুছে দেই অতীতের সকল ব্যর্থ প্রেমের প্রয়াস।

৩। অতীতের দীর্ঘশ্বাসে যে রাত্রি হয় কালো তা আমাদের নয়। আমাদের ভালোবাসা তো সৃষ্টিশীল। কোন হতাশা, কোন গ্লানি পুড়তে দেবে না আমাদের মনকে। আমরা নবসৃষ্টির উল্লাসের নিত্য নতুন প্রেম করবো সৃজন। ওগো বন্ধু, মহাকালের অন্তিম যাত্রায় ধাবিত হবে অবনী, বিলুপ্ত হব আমি তুমি, শুধু রয়ে যাবে আমাদের প্রেমের জীবাষ্ম আর নিবিড় স্বপ্নে শিহরিত হওয়ার মুহূর্তগুলো।

৪। প্রিয়, তোমার প্রেমে ভেঙে চুড়ে নব রুপে নিজেক গড়ি। নিত্যদিনের নতুন প্রেমে নতুন সঞ্চয় গড়ে তুলি। পৃথিবীর সব সুখ ভুলে ফিরে আসি বার বার। তোমাকে খুঁজে পাই আমার অতীত, বর্তমান আর ভবিষ্যতের নিত্য গৃহের সকল কোলাহলে। কোন কবির কল্পনা নয়, বাস্তব হয়ে ধরা দাও বার বার। তোমার প্রেমে তাইতো নব সুখের উল্লাসে মেতে ওঠে আমার পৃথিবী।

৫।পৃথিবীর সব আবদার, আকাঙ্খা কেবল তুমি। তুমি না থাকলে সব সুখই যেন বৃথা। আমার এক পৃথিবীর সমস্ত ভালবাসা অস্তিত্বহীন হয়ে পড়বে তুমি ছাড়া। ভালবাসা হারাবে তার নিজেস্ব রুপ, রং, আকার।তুমি নেই অথচ ভালোবাসা আছে তা এক অলীক ভাবনা আমার জন্য। তোমার জন্যই তো জীবন এত সুন্দর।

৬। এই তুমি বসে আছো, আমি তোমাকে দেখছি এর চেয়ে আর সুন্দর দৃশ্য পৃথিবীতে নেই। তোমার চুড়ির টুংটাং আওয়াজ, ঘামে ভেজা চিত্র পটের মত মুখ, তোমার ক্লান্ত দুপুরের গুনগুনিয়ে গান, তোমার অলস বিকেলের সাক্ষী হওয়া ঐ অস্তগামী সূর্য। সবই যে বাস্তব হলেও কবিতার মত সুন্দর, কারণ তুমি ময় এই মুহূর্ত গুলো।

৭। পৃথিবীতে ভালবাসার মত দামী বোধহয় আর কিছু নেই। এই ভালোবাসাি মানুষের সবচেয়ে বড় শক্তি আবার সবচেয়ে বড় দুর্বলতা। তেমনি তুমি আমার সবচেয়ে বড় শক্তি, কিন্তু তুমি ছাড়া আমি যে অসহায়, দুর্বল, শক্তিহীন। তুমিই আমার সবচেয়ে প্রিয়, ভালবাসার অন্তিম প্রতিমা। তাই আজ চলো শপথ করলাম, চিরকাল তোমার গান গেয়েই যাব।

৮। ভালবাসার ফানুস উড়িয়ে ঐ দুর আকাশে চলো বিচরণ করি। আকাশের মেঘ আজ বৃষ্টি হয়ে ঝরুক তোমার ভালবাসার জন্য। পাখি হয়ে উড়ে যাব তোমার স্বপ্নদেশে। পৃথিবীর সব কিছু একদিন বিলীন হয়ে গেলেও বেঁচে থাকবে আমাদের স্বপ্ন। আমার মন আজকে তোমাকে দিলাম যত্নে রেখো।

৯। আমাকে তোমার ছায়ায় আশ্রয় দিও প্রিয়তম। তোমার ছোট ডিঙিতে পারি দেব সমস্ত বাঁধা বিপত্তির সমুদ্র। এই কঠিন ভ্রমণ শেষে একদিন আমরা আস্তে আস্তে পৌঁছে যাব আমাদের স্বপ্নের দেশে। ভাবিনি কখনো তোমার জন্য পাড়ি দিতে পারব এই সময়ের এই দুর্বোধ্য কঠোরতা। যেখানেই যাই না কেন বার বার ফিরে আসব তোমার কাছ।

১০। নবীন প্রেমের প্রথম অনুভব তুমি, এক মোহনীয় আবেশে জরিয়ে রেখেছো আমার সমস্ত পৃথিবী। ভালবাসার প্রথম অঞ্জলি আজকে তোমাকে দিলাম। তুমি পার্থিব নয়, এর বাইরেও তুমি বিচরণ করো। জীবনের প্রতিটি মুহূর্তে তোমাকে পাশে নিয়ে পাড়ি দিতে চাই সমস্ত টা দুর্গম পথ। স্বপ্নের অমরাবতীর পথে তুমি আমার স্বারথী। তুমিই জীবন পথের পাথেয়।

১১। বন্ধু তোমার মন ভাল নেই, আমারও নেই। তবু বলব তোমার মন খারাপের সঙ্গী হয়ে তোমার মন ভাল করে দেব। পবনের আগমনে সরোবরে যেমন দোল জাগে তেমনি, আমি তোমার মনের সরোবরে ভালবাসার স্রোত এনে দেব। সব জঞ্জাল মুছে ফেলে তুমি হয়ে উঠবে পঙ্কিলমুক্ত পদ্ম। পদ্মের ন্যায সুশোভিত হবে তুমি সেই সরোবরে। আমি মন মাঝারে বিচরণ করবে।

১২। মানষী আমার, যেদিন ঐ মায়াময় মুখ তুলে এই নরাধমের পানে চাইলে, সেই দিন হতে তোমার দর্শনে আমার সুখ হয়। তোমার কথার ফুলঝুড়িতে বাদ্য বেজে ওঠে আমার কর্ণে। তোমার ঐ মুখে যখন সখা বলে সম্মোধন করলে আমার সমস্ত পৃথিবী কেবল তুমি তুমি করতে শুরু করলো। তোমার ভালবাসাই এখন আমার মুক্তি।

১৩। এক জীবনের সমস্ত ভালবাসা তোমাকে দিয়েছি। আমি পথের ভিখারির মত তোমার ভালবাসার প্রতীক্ষায় বসে থাকলাম। তবু গোধূলী আলোয় আমি তোমাকে অন্যের হতে দেখলাম। আমার জগৎময় বিষে নীল হয়ে উঠল। তবুও তীর্থের কাকের মত তোমার ফিরে আসার পথে আজও চেয়ে থাকি, যদি প্রেম দেবী কৃপা করে এই ভালবাসার ভিখারিকে।

১৪।রুদ্ধশ্বাস গ্রীষ্মের দাবদাহের অন্তে কবে তুমি বৃষ্টি হয়ে এসেছিলে হয়ত তুমি জানোই না… তোমার অজান্তে তোমার অন্তহীন শীতলতার একটু খানি ঝরে পরেছিল তাতেই শান্তি পেয়েছে আমার পুরো পৃথিবী। আমি চাতক হয়ে ফের বৃষ্টির অপেক্ষায় থাকি। বৃষ্টিও হয় না, তৃষ্ণা মেটে না। তৃষ্ণািত হৃদয়ের ব্যাকুলতায় কেবল মরুভূমির ন্যায় ধরা দেয় তোমার প্রতীক্ষায়।

১৫। তুমি আমার হলে পৃথিবী ছেনে নিয়ে আসব মূল্যবান সব রত্ন তোমাকে সাজানোর জন্য। তোমার অন্তরকে যে রুপে বিধাতা প্রসস্ত করেছে ঠিক সেই রুপে তোমার জন্য ভালবাসার এক বৃহৎ সমুদ্র গড়ে দিয়েছে আমার হৃদয়ে। তোমাকে এত ভালবাসি যে, এক জীবনে সে অনুভূতি বলে শেষ করা যাবে না। তোমাকে এত চেয়েছি যে মৃত্যুর পরের জীবনেও তোমাকে চাই।

Arafat Mia

Bangla Date Today is the best website for providing Bangla date information based on Bengali calendar. This website publishes all type of date information in Bengali, English and Arabic Calendar.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
%d bloggers like this: