Wishes

ইসলামিকভাবে জন্মদিনের শুভেচ্ছা – শুভ জন্মদিন মেসেজ, স্ট্যাটাস ও এসএমএস

জন্মদিন পালন করা নিয়ে ইসলামিক স্কলারদের মধ্যে মতভেদ রয়েছে। আমরা জন্মদিন পালন করতে পশ্চিমাদের সংস্কৃতি অবলম্বন করি। যা অবশ্যই বর্জনীয়। তবে এসকল বিষয় বাদ দিয়েও আপনি জন্মদিনে মানুষকে শুভেচ্ছা জানাতে পারেন। আমাদের আজকের লেখার বিষয়বস্তু ইসলামিকভাবে জন্মদিনের শুভেচ্ছা জানানোর উপায় ও শুভেচ্ছা বার্তা মেসেজ।

১/ আল্লাহ তোমাকে দীর্ঘায়ু দান করুন, সুস্থতা দান করুন। আজ এই পৃথিবীতে মহান আল্লাহ পাক রাব্বুল আলামীনের ইচ্ছাই তুমি এসেছিলে, তার ইচ্ছাতেই এতো দিন বেঁচে আছো। আল্লাহ তোমার জীবন সাফল্যে ভরিয়ে দিক।

২/ সৃষ্টিকর্তার অপার সৃষ্টি তুমি, আল্লাহ তোমাকে অপার সৌন্দর্য দিয়ে গড়েছে যেনো। তোমার জীবন আল্লাহ পাক সাফল্য ও সম্ভাবনাময় করে তুলুন। আজকের দিনটা আরো শতবার আসে যেনো তোমার জীবনে আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে এই কামনাই করি।

৩/ জন্ম, মৃত্যু সব কিছু আল্লাহ পাকের হাতে। তোমার মতো ভালো একটি মানুষকে আল্লাহ পাক এই দিনে আমাদের মাঝে পাঠিয়েছেন এর জন্য আল্লাহর কাছে হাজার হাজার শুকরিয়া আদায় করি। যতদিন বেঁচে আছো মহান সৃষ্টিকর্তা যেন তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করেন, আমীন।

৪/ আলাহর শুকরিয়া আদায় করে শেষ করা যাবে না। আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া তিনি তোমাকে আমাদের প্রিয়জন হিসেবে পাঠিয়েছেন,তিনি তোমাকে একজন ভালো মানুষ হওয়ার তৌফিক দান করেছেন। সবশেষে আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে দোয়া চাই তিনি যেনো তোমাকে দীর্ঘায়ু দান করেন।

৫/ আল্লাহ তায়ালা তোমাকে এই দিনে পৃথিবীর আলো দেখার তৌফিক দান করেছিলেন একজন আশরাফুল মাখলুকাত হিসেবে। এখন পর্যন্ত তুমি একজন খাঁটি মুমিন। দুনিয়ার মায়া ত্যাগ করে একজন ঈমানদার ব্যক্তি হিসেবেই যেনো আজীবন থাকতে পারো এ কামনাই করি।

৬/ দুনিয়ার রং তোমাকে বারবার মোহিত করবে। দুই দিনের এই ধোকার দুনিয়ার ফাঁদে পা না দিয়ে সারাজীবন সেই আল্লাহর দাসত্ব করো যিনি তোমাকে আজ এই পৃথিবী দেখার তৌফিক দান করেছিলেন। ভালো মানুষ এবং একজন ঈমানদার ব্যক্তি হিসেবে নিজেকে গড়ে তুলো।

৭/ পৃথিবীতে কেউ আজীবন বেঁচে থাকতে আসেনা। আজ এই দিনে তুমি আল্লাহর ইচ্ছায় আমাদের মাঝে এসেছিলে আবার তার ইচ্ছাতেই একদিন মৃত্যুর স্বাদ আস্বাদন করবে। যতদিন বেঁচে আছো মহান আল্লাহর দাসত্ব করে যাও। তাহলে চিরস্থায়ী সুখের সন্ধান পাবে।

৮/ আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে হাজার হাজার শুকরিয়া আরো একটি বছর তোমায় পৃথিবীর আলো দেখার তৌফিক দান করেছেন, যতদিন বেঁচে থাকবে আল্লাহ তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করুন, আমীন।

৯/ আল্লাহ তোমাকে দীর্ঘায়ু দান করুন, আজকের এই দিনে পৃথিবীর মুখ আলো করে তুমি জন্ম নিয়েছিলে। আরো হাজার বছর বেঁচে থাকো মহান আল্লাহর দরবারে এই প্রার্থনাই করি।

১০/ দুনিয়াকে আখিরাতের শস্যক্ষেত্র মনে করে ততদিন আল্লাহর দয়ায় বেঁচে থাকবে তিনি তোমাকে সৎ পথে চলার তৌফিক দান করুন।একজন ভালো মানুষ হিসেবে গড়ে উঠো।

১১/ আজকের দিনে যেমন তুমি পৃথিবীতে এসেছিলে মৃত্যু ও অপেক্ষা করছে এমন ই কোনো এক দিনে এটা মনে রেখে পৃথিবীর প্রতিটি সমস্যার সমাধান করতে হবে। আল্লাহ তোমাকে নেক আমল করার তৌফিক দান করুন, আমীন।

১২/ আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠো,সর্বদা সত্যের পথে থেকে মিথ্যার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর মনোবল অর্জন করো। মহান সৃষ্টিকর্তা আজকের এই দিনটি যেন আরো শতবার তোমার জীবনে নিয়ে আসে, আমীন।

১৩/ আল্লাহ সমস্ত সৌন্দর্য দিয়ে যেন তোমাকে গড়েছে, তোমার বাহ্যিক সৌন্দর্যের থেকেও যেনো আত্মিক সৌন্দর্য বেশি হয়। সবসময় সঠিক পথে থেকো, শুভ কামনা রইলো।

১৪/ আল্লাহ তোমাকে কুরআনের আলোকে জীবন গড়ার তৌফিক দান করুন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার তৌফিক দান করুন। শুভ জন্মদিন।

Arafat Mia

Bangla Date Today is the best website for providing Bangla date information based on Bengali calendar. This website publishes all type of date information in Bengali, English and Arabic Calendar.

Related Articles

৩ Comments

  1. Homejonmodin smsবড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা বার্তা | শুভ জন্মদিন ভাই মেসেজ | শুভ জন্মদিন প্রিয় ভাই
    বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা বার্তা | শুভ জন্মদিন ভাই মেসেজ | শুভ জন্মদিন প্রিয় ভাই
    বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা বার্তা | শুভ জন্মদিন ভাই মেসেজ |শুভ জন্মদিন প্রিয় ভাই

    বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা বার্তা

    বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা বার্তা

    ১.শুভ জন্মদিন বড় ভাই। সুন্দর আর আলোকিত হোক তোমার ভবিষ্যৎ। প্রতিটা দিন কাটুক খুব সুন্দর। সুখ দিয়ে ভরা থাকুক তোমার জীবন। শুভ জন্মদিন বড় ভাই।

    shuvo jonmodin boro vai. sundor ar alokito hok tomar vobissot. protita din katuk khub sundor. sukh die vora thakuk tomar jibon. shuvo jonmodin boro vai.

    ২. জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা বড় ভাই। আমি আপনার জন্মদিনের তারিখটা কিন্তু ঠিকই স্মরণে রেখেছি এইবার আপনার ট্রিট দেওয়ার পালা। আশা করি স্মরণ করিয়ে দিতে হবেনা। আপনিও মনে রাখবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this: