Bangla Date

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, শুভ জন্মদিন – ভাই, বোন, ছেলে, মেয়ে, স্যার, নেতা, স্ত্রী, সন্তান ও বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা পিক ও এসএমএস

জন্মদিনে আমরা সাধারণত প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। অনেক সময়ই খুঁজে পাইনা কি লিখা উচিত বা কি লেখা উচিত না। আপনাদের সেই অবস্থা থেকে উত্তরণের জন্য আমরা নিয়ে হাজির হলাম অসংখ্য সুন্দর সুন্দর জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস। এখান থেকে আপনি সম্পূর্ণ বিনামূল্যেই আপনার প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠাতে পারবেন।

প্রেমিকাকে জন্মদিনের শুভেচ্ছা

1. প্রিয়তম, তুমি না এলে বুঝতামই না ভালবাসা কি। তোমার চোঁখের দিকে না তাকালে বৃথা যেত আমার মানব জন্ম। এক জীবন থেকে শেষ জীবন কেবল তুমি আমার হও এই প্রার্থনা করি সবসময়। জন্মদিনের এই ক্ষণ ফিরে আসুক শতবার।শুভ জন্মদিন প্রিয়।
2. পৃথিবীতেএত মানুষের ভীড়ে আমি কেবল তোমাকেই খুঁজে নিয়েছি। তুমি আমার কাছে অনন্য গোলাপ নয় বরং বেলী ফুল। খুব সাদাসিধে একটা ফুল কিন্তু সুগন্ধিময়। আমার জীবনকে এমন সুন্দর ও সুগন্ধি করার জন্য ধন্যবাদ প্রিয়তমা।শুভ জন্মদিন।
3. আজ তোমার এই জন্মদিনে তোমাকে কথা দিলাম তোমার সাথেই বৃদ্ধ হবো।প্রতিদিন তোমার জন্য একটা করে গোলাপ ফুল নিয়ে আসব বুক পকেটে করে। আমার হৃদয় চিরকাল তোমারই হয়ে থাকবে। জন্মদিনের শুভেচ্ছা নিও।
4. তুমি তো ঐশ্বর্যবান প্রিয়। আমার জীবন পথে তোমার সান্নিধ্য পেয়ে ধন্য হয়েছি। মরুভূমির বুকে শীতল জল হয়ে ঝড়ে পড়া প্রশান্তি তুমি, তুমি এলে তাই তো জীবন এত সুন্দর হলো, গদ্যের বিষাদ কথন কাব্যিক ছন্দে রুপ নিল। প্রিয়তমা, এমন ভাবেই আমার এলোমেলো জীবনটাকে রাঙিয়ে রেখো। শুভ জন্মদিন প্রিয়া।
5. তুমি আমার জীবন বনের প্রণয় বৃক্ষ। তোমার সুখই আমার সাফল্য। তুমি আমার যুদ্ধের স্বারথী আমার প্রেরণা। আজ তোমার এই শুভজন্মদিনে শুধু একটা কথাই বলব, তুমি আমার জীবন সঞ্চয়, পথের দিশারী হয়ে থেকো। তোমার ভালবাসাই আমার শক্ত।

প্রাক্তন প্রেমিকাকে জন্মদিনের শুভেচ্ছা

1. তোমাকে দেখার পর মনে হয়েছিল, তুমি সেই মানুষ যার জন্য আমাকে সৃষ্টি করা হয়েছিল। আমার সমস্ত পৃথিবী জুড়ে শান্তির বৃষ্টি হয়ে এসেও তুমি চলে গেলে। তোমার জন্মদিনে এখনও কেক কাটি তোমাকে স্বরণ করে। জন্মদিনের শুভেচ্ছা নিও।

2.তোমার মত তো কেউ ছিল না, অমন করে অভিমান করে কাঁদত না কেউ। ওমন আদর করে বকুনিও আর কেউ দেয় না।তুমি তো একজনই ছিলে। তবুও জীবন যুদ্ধে হারিয়ে ফেলেছি তোমাকে। আজকে তোমার এই শুভজন্মদিনে খুব মনে পড়ছে তোমাকে। সেখানেই থাকো সুখে থেকো প্রিয়। শুভ জন্মদিন।
3.তোমার অবর্তমানে আমার জীবনটা নিস্ফলা ভূমির ন্যায় অনাদৃত হয়ে পড়েছে। তুমি ছাড়া আমার কাব্য প্রাণহীন হিমশীতল। প্রেমের সে সুধা দিয়ে আমার জীবনটাকে অমৃত সরোবর করেছিলে তা আজ শুষ্ক প্রায়। তবুও আজকে তোমার জন্মদিনে স্বরণ করছি তোমাকে আমার সমস্ত চেতনা দিয়ে। জন্মদিনের শুভেচ্ছা নিও প্রিয়।
4.আজ তোমার জন্মদিনে খুব মনে পড়ছে তোমায়। তুমি চলে যাবার পর আর কাউকেই ভালবাসতে পারিনি। কেননা তোমার মত তো কেউ নেই। অমন করে ভালবাসবে কে আর তুমি ছাড়া। তুমি ফিরে এলে আমার মৃতপ্রায় হৃদয় পুনরায় জীবন ফিরে পাবে । জন্ম দিনের শুভেচ্ছা নাও প্রিয়। ফিরে আসো তোমার প্রণয় সখার কাছে।
5. প্রিয়া, শতবছর বেঁচে থাকো এই প্রত্যাশা করি আজকের এই শুভক্ষণে। আলোয় আলোয় ভরে উঠুক তোমার জীবন। তুমি না থাকলেও তোমার সৃতিরা আছে খুব যত্নে। জীবনের শেষ মুহূর্ত অবধি তোমার ঐ হাসিখুশি, প্রাণচঞ্চল মুখচ্ছবিটা আমার হৃদয় পটে অঙ্কিত থাকবে। চিরকাল এমনই থেকো এইটুকুই কামনা করি তোমার জন্মদিনে।

বান্ধবিকে জন্মদিনের শুভেচ্ছা

১.তোর মত বান্ধবি পেয়ে, আমার সময় গুলো সুন্দর হয়েছ। তুই আমার শিক্ষা জীবনের সবচেয়ে কাছের মানুষ। জীবনের সমস্ত ব্যাথা, কষ্ট, দুঃখ, হতাশা কে বিদায় জানিয়ে আজ তোর শুভ জন্মদিনে আগামীর পথে নতুন শপথ নিয়ে বিজয়ের পথে অগ্রসর হতে হবে। শুভজন্মদিন বান্ধবি।
২. আমার সবচেয়ে কাছের মানুষ তুই। সবসময়ের চলার সঙ্গী । আমার যত কষ্ট আনন্দ সব কিছু তোর সাথে ভাগাভাগি করে নিতে পারি। সবচেয়ে ভালো লাগে তোর সাথে ঘুরে বেড়াতে। মোটকথা তোর কারণেই কখনো একাকীত্ব অনুভব করিনা আমি।জন্মদিনের শুভেচ্ছা ও সুখী জীবনের প্রত্যাশায় শুভ জন্মদিন।
৩. শুভ জন্মদিন বান্ধবি। আজকের এই শুভ জন্মদিনে তোর জন্য অনেক শুভ কামনা ও ভালোবাসা রইল। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তোর সুন্দর ভবিষ্যতের জন্য। সাফল্যের পথে তুই আর আমি একসাথে চলতে চাই। সারাজীবন এভাবেই পাশে থাকিস।
৪. প্রিয় বান্ধবি, জন্মদিনের শুভেচ্ছা ও ভালবাসা নিস।তুই শুধু আমার বান্ধবি না আমার প্রিয় মানুষ, আমার সঙ্গী, আমার সুখ দুঃখের সাথী, একজন পরামর্শ দাতা। তোর সাথে অনেক বছর পার করেছি আর আমার দেখা একটি ভাল তুই। এইরকমই চিরকাল ভাল মেয়ে হয়ে থাকিস।বারে বারে যেন তোকে এইভাবে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারি।
৫. শিক্ষা জীবনে তোর মত ভালো বান্ধবি পেয়ে সত্যি আমি অনেক সৌভাগ্যবতী। তুই শুধু বান্ধবি না তুই আমার বোন। তোর ছোটখাটো সাহায্য আর ভালবাসায় আমার দৈনন্দিন জীবন অনেক সহজ ও আনন্দময়।সবসময়ই তোকে পাশ চাই এইরকম ভাবে। জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন নিস।

বউকে জন্মদিনের শুভেচ্ছা

1. প্রিয় বউ, তোমার জন্ম হয়েছিল বলেই, তোমার মত প্রিয়দর্শিনী, সুহাসিনী, প্রেমময়ী অর্ধাঙ্গিনী পেয়েছি। তুমি আছো বলেই আমার সংসার যেন চাঁদের হাট।জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত যেন তোমার হাত ধরে রাখতে পারি।জন্মদিনের শুভকামনা প্রিয় বউ।
2. সৃষ্টিকর্তার কাছে হাজারো শুকরিয়া যে আজকের দিনে তোমার জন্ম হয়েছিল আর তোমাকে অর্ধাঙ্গী রুপে পেয়েছি। তুমি আমার জীবনকে পরিপূর্ণ করে সাজিয়েছো। তুমি সেই আলো যা আমার পুরো পৃথিবীকে আলোকিত করেছো, আমার এলোমেলো জীবনটাকে এভাবে সাজিয়ে দেবার জন্য ধন্যবাদ। শুভ জন্মদিন আমার অর্ধাঙ্গ।
3. যেদিন তোমার পিতা তোমাকে আমার হাতে সপে দিয়ছিল সেইদিন থেকে তুমি আমার জীবনকে রঙিন করেছো । আমার খারাপ সময় গুলো যেমন নিজে ভাগ করে নিয়েছো তেমন সুখের সময় পাশে থেকে আমার সুন্দর সময়গুলোকে আরও সুন্দর করেছো। তোমাকে পেয়ে সত্যি আমি সুখী। জন্মদিনের শুভেচ্ছাও ভালবাসা নাও প্রিয় বউ।
4. জানো বউ আমি খুব সুখী তোমাকে পেয়ে কারণ দিনশেষে তোমার মায়াবী সুখটা আমার সকল ক্লান্তি, হতাশা দুর করে দেয়। আজকে তোমার এই শুভ জন্মদিনে আমি চাই এইভাবেই চিরকাল আমার পাশে থেকে আমাকে সুখী করবে, এভাবেই পথ চলতে চলতে বেলাশেষে পৌঁছে যাব তুমি আমি। শুভজন্মদিন আমার চিরসাথী।
5.এই যে সুইট বউ আজকে তোমার জন্মদিন আর এই দিনটির জন্যই তোমাকে পেয়েছি। তোমার সাথে আমার এই বন্ধন আমার জীবনকে পরিপূর্ণ করেছে। তুমিই তো সেই যার জন্য চিরকাল স্বপ্ন দেখেছি। তোমাকে ছাড়া আমি তো এক ছন্নছাড়া যাযাবর। আজকের এই শুভজন্মদিনে তোমাকে জানাই অজস্র ধন্যবাদ ও শুভকামনা। এভাবেই পাশে থেকো।

পিতা পুত্রকে শুভেচ্ছা জানিয়ে

1. মাত্র কয়েক বছর আগে তোমার জন্ম হয়েছে , কিন্তু এখন মনে হয় তুমি সবসময়ই আমার সাথে ছিলে আর আছো। পিতা হিসেবে একটাই চাওয়া তুমি অনেক বড় হও। শত বর্ষ ধরে পৃথিবীতে বেঁচে থাকো এই কামনা করি।জন্ম দিনের শুভেচ্ছা নিও পুত্র।
২. প্রিয় পুত্র জন্মদিনের শুভেচ্ছা নাও।জীবনের প্রতিটি পদক্ষেপে তুমি তোমার পিতাকে পাশে পাবে। তোমার জীবনে যতই কষ্ট আসুক আমি সবসময়ই তোমাকে সব বিপদ থেকে আগলে রাখব। দীর্ঘজীবী হও পুত্র। সৃষ্টিকর্তা তোমাকে সকল বিপদ আপদ থেকে রক্ষা করুক। শুভজন্মদিন।
3. পিতার স্নেহ গ্রহণ করো। আজকে তোমার জন্মদিনে তোমাকে শুভেচ্ছা ও ভালবাসা। জীবনের প্রতিটি দিন তুমি হাসি খুশি থাকো। পড়াশোনা করে মানুষের মত মানুষ হয়ে দেশ ও দশের সেবা করো এই টুকুই কেবল চাওয়। তোমার জন্মদিনে তোমার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।
4. আজকে তোমার জন্মদিন আমার ছোট্ট বাবা।একজন পিতা হিসেবে আজকের দিনটি আমার কাছে বড়ই আনন্দ ও সৌভাগ্যের দিন। তোমার মত সন্তান পেয়ে আমি খুব সুখী। আজকে তোমার এই জন্মদিনে আমরা এই কামনা, একশত বছর বেঁচে থাকো আর পিকামাতার গৌরব হও।
5.আজকে এক মহা আনন্দের দিন কারণ আজ তোমার জন্মদিন। এই দিনটি আমার কাছে খুবই স্বরণীয় কারণ সন্তানের মুখ দেখার সৌভাগ্য হয়েছিল। তোমাকে পেয়ে আমার জীবন আনন্দে পরিপূর্ণ হয়ে গেছে। অনেক বড় হও পুত্র আর সকলের জন্য গর্ব ও সম্মান বয়ে আনো এই দোয়া করি। শুভজন্মদিন পুত্র।

বড় ভাইকে শুভেচ্ছা

১. আপনার মত বড় ভাই পেয়ে সত্যি আমি গর্বিত। আজ আপনার জন্মদিন। জন্মদিনের এই শুভলগ্নে আপনার প্রতি সালাম ও শ্রদ্ধা জানাই। আপনি সবসময়ই ভালো উপদেশ দিয়ে আমার জীবনকে সহজ ও সাবলীল করেছেন। সৃষ্টিকর্তার কাছে একটাই দোয়া করি আমি দীর্ঘজীবী হন ও সফলতার পথে উন্নীত হন।
২. শুভজন্মদিন বড় ভাইয়া। আপনি জীবনে অনেক সফল হন এবং আপনার ভালোবাসার শীতল ছায়ায় চিরকাল এভাবেই আগলে রাখেন আমাকে সেই কামনা করি। আপনার মতই সৎ, সাহসী ও নিষ্ঠাবান হয়ে যেন সকলের ভালবাসার অর্জন করতে পারি সেই দোয়া কামনা করি।
৩. বড় ভাইয়া অনেকটাই পিতার মত। আপনাকে পেয়ে আমি জীবনে অনেক কঠিন পথ পাড়ি দিতে সক্ষম হয়েছি। আপনার স্নেহ, আদর, ভালবাসা আমার জীবনকে যেমন সুন্দর করেছে তেমনি আপনার শাষণ বারণ কঠিন জীবনে ভাল মন্দ চিনতে শিখিয়েছে। শুভজন্মদিন বড় ভাইয়।
৪.শুভজন্মদিন প্রিয় অগ্রজ। আপনি আমার জন্য একজন পরামর্শ, সহযোগী, স্নেহশীল ভাই। আপনি আমার জীবনে সেই সঞ্জীবনী যার কারণে আমি আজে সফলতার মুখ দেখতে পেরেছি। চিরকাল এভাবে আপনার দোয়া ও ভালবাসা চাই। এই শুভজন্মদিন শতবার ফিরে আসুক সেই কামনা কর।
৫. জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণ করেন বড় ভাইয়। আপনার মত সৎ ও বুদ্ধিদীপ্ত পথেই যেন চলতে পারি সেই দোয়া করবেন। আপনার জীবনে বার বার ফিরে আসুক এই শুভক্ষণ। আপনার মত সবার আদর্শ ও অনুকরণীয় হতে চাই। অনেক শুভকামনা ও দোয়া আপনার সুখী জীবনের প্রত্যাশায়।

Arafat Mia

Bangla Date Today is the best website for providing Bangla date information based on Bengali calendar. This website publishes all type of date information in Bengali, English and Arabic Calendar.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this: