পিটুনিয়া ফুল ছবি ডাউনলোড

পিটুনিয়া ফুল ছবি ডাউনলোড

বিভিন্ন ধরনের ফুল আমরা আমাদের এই দেশে দেখতে পাই। অনেক ধরনের দেশি এবং বিদেশী সব ফুলগুলো আমাদের বাংলাদেশে উৎপাদন হয়ে থাকে। অর্থাৎ শুধুমাত্র বাংলাদেশে এসকল ফুল হয় এরকম নয় বাংলাদেশের ফুলের বাইরে অর্থাৎ বিদেশী থেকে আমদানিকৃত বিভিন্ন ধরনের ফুল গাছ থেকে আমরা ফুল উৎপাদন করতে পারি।

তাই আপনারা যারা আমাদের এখানে আজকে দেখতে এসেছেন যে পিটুনিয়া ফুল এর ছবি দেখার জন্য। আমরা অবশ্যই আপনাদেরকে আজকে আমাদের এখান থেকেই পিটুনিয়া ফুলের ছবি দেখাবো। এবং এই পিটুনিয়া ফুল আসলে বাংলাদেশের না বাইরের দেশের ফুল সে বিষয়টিও আপনাদেরকে অবশ্যই নিশ্চিত করব।

আমরা জানি পিটুনিয়া ফুল সাধারণত গ্রীষ্ম এবং বর্ষাকালের ফুল বলে পরিচিত। কিন্তু অনেক অঞ্চলে এই ফুল শীতকালেও ফুটে থাকে এ বিষয়টি আমরা দেখেছি। তাই শুধু দৃশ্য এবং বর্ষাকালের ফুল বললে পিটুনিয়াকে ঠিক বলা হবে না। পিটুনিয়া ফুল শীত গ্রীষ্ম বর্ষা ঋতুতেই ফুটতে পারে। পিটুনিয়া ফুলটি আমাদের বাংলাদেশের ফুল নয় এটি বিদেশি ফুল। অর্থাৎ পিটুনিয়া ফুলের আদি নিবাস বলা যেতে পারে দক্ষিণ আমেরিকা।

দক্ষিণ আমেরিকার এই ফুল বর্তমানে বাংলাদেশেও চাষ করা হয়ে থাকে। কারণ হলো এই ফুলের সৌন্দর্য অনেক বেশি তাই যাদের ফুলবাগান রয়েছে বা যারা ফুল বাগান করতে বেশি পছন্দ করে তাদের বাগানে এই পিটুনিয়া ফুল বর্তমানে দেখা যায়। পিটুনি ফুলের ক্ষেত্রে আমরা আরও দেখতে পাই যে এই ফুলটির কুড়ি শীতকালে জন্ম নেয়।

ফুলের কুঁড়ি শীতকালে জন্ম নেয় এবং বসন্তে এই ফুল ফুটে থাকে। বর্ষাকালে এই ফুল ঝরে পড়ে বা মরে যায়। তাহলে দেখা যাচ্ছে যে এই ফুলের কার্যক্রম সাধারণত তিন মাস ধরে চলে। প্রথমে শীতকালে এর কুড়ি ফোটে বসন্তকালে এই ফুল ফোটে এবং বর্ষাকালে এই ফুল ঝরে পড়ে।

দীর্ঘমেয়াদি এই ফুলের কার্যক্রম হওয়ার কারণে ও মানুষ অনেকটা আকৃষ্ট হয়ে থাকে এই ফুলের প্রতি। আবার দেখা যায় যে এই পিটুনিয়া ফুলের সুন্দর মিষ্টি গন্ধ রয়েছে। সুন্দর মিষ্টি গন্ধ থাকার কারণে অনেকেই এই ফুলের জন্য আকৃষ্ট হয়ে থাকে। সাম্প্রতিক কালে দেখা গেছে যে এই ফুল গাছের মোটা ক্যাটিকল গাছের মিষ্টি গন্ধ নিয়ন্ত্রণ করে থাকে।

সাম্প্রতিককালে এক গবেষণায় দেখা গেছে যে এই ফুলের পাপড়ি গুলো যতই ঘন ঘন হবে ততই উদ্ভিদকে আরো সুগন্ধযুক্ত করে তুলবে। এই সুন্দর মিষ্টি গন্ধ সাধারণত পরাকবাহীদের প্রলুব্ধ করতে সাহায্য করে থাকে। এই সুগন্ধযুক্ত অনুগুলো অবশ্য ফুলের কোষ গুলোয় সংগ্রহ করা শুরু করলে ক্ষতির কারণ হতে পারে আবার। আপনারা এতক্ষণ আমাদের এখান থেকে দেখে নিতে পারলেন যে পিটুনিয়া ফুল সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো।

এই বিস্তারিত তথ্যগুলো থেকে আপনারা অবশ্যই দেখে নিতে পারলেন বুঝে নিতে পারলেন যে পিটুনিয়া ফুল আমাদের দেশে কেন এত জনপ্রিয় হয়েছে। পিটুনি আপু আসলে কোন দেশের জন্মস্থান এবং বাংলাদেশে কিভাবে এটি আসলো আমাদের মাঝে। তাই আপনারা যদি এ ধরনের যে কোন তথ্য অর্থাৎ যে কোন বিষয়ের তথ্যগুলি পাওয়ার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইটে এসে সে বিষয়ে ভিজিট করবেন তাহলে পেয়ে যাবেন বলে আশা করি।

আপনারা আমাদের এখানে থেকে যে তথ্যগুলো পাবেন সেই তথ্যগুলি অবশ্যই সুন্দর এবং সঠিক। সুন্দর এবং সঠিক এই তথ্যগুলো যদি আপনারা পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে থাকতে হবে আপনাদেরকে। তাই সকল ধরনের তথ্যগুলি সবার আগে পাইতে আপনাদের অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে আমাদের সঙ্গে থাকতে হবে।

কারণ আমরা আমাদের ওয়েবসাইটে সকল ধরনের তথ্য সবার আগে সঠিকভাবে প্রকাশ করার প্রয়াস করে থাকি। তাই এ ধরনের যেকোনো তথ্য পাওয়ার জন্য অর্থাৎ দৈনন্দিন জীবনে প্রয়োজন পড়ে এ ধরনের তথ্য গুলি পাওয়ার জন্য আপনারা অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের পাশে থাকতে পারেন।

About Arafat Mia 985 Articles
Bangla Date Today is the best website for providing Bangla date information based on Bengali calendar. This website publishes all type of date information in Bengali, English and Arabic Calendar.

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*