গাছের ছবি ডাউনলোড

গাছের ছবি ডাউনলোড

যারা প্রকৃতি ভালোবাসেন এবং বিভিন্ন ধরনের গাছ ভালবাসেন তাদের উদ্দেশ্যে আজকে আমরা গাছের ছবি নিয়ে এসেছি। গাছ আমাদের পরিবেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা উপাদান এবং গাছের মাধ্যমেই সালোকসংশ্লেষণ পদ্ধতিতে আমরা অক্সিজেন এবং কার্বন-ডাই-অক্সাইড এর সমতা রক্ষা করতে পারি। সৃষ্টিকর্তা এমন ভাবে এই সিস্টেম চালু করে রেখেছেন যাতে করে আমরা খুব সহজেই এই পরিবেশে টিকে থাকতে পারি এবং অক্সিজেন গ্রহণ করে বেঁচে থাকতে পারে।

তাই যাদের জায়গা জমি রয়েছে তারা অবশ্যই সেই জায়গা জমি ফাঁকা না রেখে গাছ লাগিয়ে দেবেন অথবা ফাঁকা জায়গাতে যদি আপনি বৃক্ষরোপণ করেন তাহলেও আপনাদের জন্য এটা অনেক ভালো একটা কাজ হবে। তাই যারা গাছপ্রেমী রয়েছেন অথবা গাছের প্রতি ভালোবাসা প্রকাশ করে থাকেন তাদের উদ্দেশ্যে বিভিন্ন ধরনের গাছের ছবি প্রদান করা হলো এবং আপনারা এই গাছের ছবিগুলো দেখে নিয়ে অনেক গাছ চিনতে পারবেন।

আপনারা যদি নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের বৃক্ষ মানব নাটকটি দেখে থাকেন তাহলে বুঝতে পারবেন সেখানে কেন্দ্রীয় চরিত্র কিভাবে বৃক্ষের প্রতি ভালোবাসা প্রদর্শন করছে। অর্থাৎ বৃক্ষের প্রতি তার এতটাই সখ্যতা গড়ে উঠেছে যে মানুষের চাইতে সে বনে থাকতে বেশি পছন্দ করে এবং গাছের সাথে নিভৃতে কথা বলতে পছন্দ করে। আর এভাবে যখন গাছের সন্নিকটে আসতে পারে তখন গাছেরা কিভাবে কি বলতে চাইছে তখন তা বুঝতে পারা যায়। এমনকি সেই নাটকের একটি চরিত্র যখন বিদেশে বিয়ে করে প্রথম স্ত্রীর সঙ্গে দেখা করতে আসে তখন সেই খবর গাছ সেই বৃক্ষ প্রেমীকে প্রদান করে।

অর্থাৎ গাছ মানুষের কতটা উপকার করে তা আমরা যেমন বাস্তব জীবনে এবং বৈজ্ঞানিকভাবে বুঝতে পারি তেমনি ভাবে এই নাটকের মাধ্যমে বুঝিয়ে দিয়েছে মানুষের এই ধরনের খারাপ চরিত্র বা স্বভাবের চাইতে গাছের সঙ্গে কথা বলা বা গাছের সঙ্গে মেলামেশা করা অনেক ভালো। তাই আপনি যখন গাছ ভালবাসবেন অথবা গাছের পরিচর্যা করবেন তখন যেমন সেটা অনেক মানুষের জন্য উপকার হবে তেমনি ভাবে আপনি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে অনেক পুণ্য লাভ করতে পারবেন। তাই গাছের প্রতি ভালোবাসা দেখাতে হবে এবং আমরা যদি সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে বিভিন্ন জায়গায় বৃক্ষরোপন করি অথবা সরকারি জায়গাতেও বৃক্ষরোপণ করে আসি তাহলে তা আমাদের পরিবেশের জন্য অনেক উপকারী ভূমিকা পালন করবে।

এই যে দিনে দিনে বৃক্ষ কেটে ফেলার ফলে কার্বন-ডাই-অক্সাইডের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে এবং বৃষ্টির পরিমাণ কমে যাওয়ার কারণে পানির স্তর কমে যাচ্ছে তা আমাদের জন্যই ক্ষতিকর এবং ভবিষ্যতে তা আমরা আরও সমস্যার সম্মুখীন হতে চলেছি। কিন্তু আপনি যখন বৃক্ষরোপণ করবেন তখন আপনাদের এলাকায় অবশ্যই অক্সিজেনের স্তর ঠিকঠাক মতো পরিচালনা করবে এবং কার্বন ডাই অক্সাইড ত্যাগের ফলে সেগুলো গাছেরা সালোকসংশ্লেষণ প্রক্রিয়ায় শুষে নেবে। তাই যত পারবো গাছ লাগাব এবং আমরা যারা শহরে থাকি তারা অনেক সময় বিভিন্ন ধরনের গাছের নাম জানে না বলে গাছের নাম গুলো জেনে নেওয়ার প্রয়োজন থাকে।

বর্তমান সময়ে অনেক বিল্ডিং এ ছাদ বাগান গড়ে তোলা হচ্ছে যাতে করে তারা বিকেলবেলা একটু সময় কাটাতে পারে অথবা গাছের পরিচর্যা করার মাধ্যমে সুন্দর সুন্দর ফুল ফোটানো থেকে শুরু করে বিভিন্ন ধরনের সবজির আবাদ করতে পারে। তাই শহরে পরিবেশের গাছ কম থাকার কারণে সেখানে উত্তাপের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে এবং যারা গ্রামে বসবাস করেন তারা বুঝতে পারবেন শহরের চাইতে গ্রামে বসবাস করে কতটা আরামে থাকা যায়।

তাই আপনাদের পরিচিতির সুবিধার্থে বিভিন্ন ধরনের গাছের ছবি প্রদান করা হলো এবং আপনারা গাছের ছবি গুলো ডাউনলোড করে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে আপলোড করার পাশাপাশি নিজেদের ব্যক্তিগত কাজগুলো করতে পারেন। অর্থাৎ গাছ এমন একটা উদ্ভিদ যেটার মাধ্যমে আপনারা খুব সহজেই বিভিন্ন ধরনের উপকার পাবেন এবং এই উপকার আপনাদের জীবনের জন্য খুবই কাজে আসবে।

About Arafat Mia 985 Articles
Bangla Date Today is the best website for providing Bangla date information based on Bengali calendar. This website publishes all type of date information in Bengali, English and Arabic Calendar.

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*